বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

ওজন কম দিয়ে প্রতারণা, পাবনায় লক্ষী মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
Pabnamail24

দই বিক্রিতে ওজন কম দিয়ে প্রতারণার অভিযোগে পাবনার লক্ষী মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযানে ওজন কম দেয়ার অভিযোগ হাতে নাতে প্রমাণ হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, পাবনার বিভিন্ন মিষ্টির দোকানে পাতিল বা খুঁটিতে কারসাজি করে দইয়ের ওজনে প্রতারণা করা হয়। বিষয়টি তদন্তে লক্ষী মিষ্টান্ন ভাণ্ডারে গিয়ে দেখা যায়,দইয়ের পাতিলের ওজন ৭৪৬ গ্রাম হলেও বাদ দেয়া হয় মাত্র ৩০০ গ্রাম। অর্থাৎ বাকি খালি মাটির খুটি ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এমন প্রতারণা করায় দোকান মালিককে সতর্ক করে ৫০০০ টাকা জরিমানা করা হয়। পরে, শহরের টাক্কু বাবুর্চীর দোকানে অভিযান চালিয়ে বোরহানির লেবেলে উৎপাদন, মেয়াদ তারিখ না থাকায় ২০০০ টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, জেলায় পণ্য বিপননে কারসাজি প্রতিরোধে ভোক্তাদের যেকোনো অভিযোগ তদন্ত ও ব্যবস্থা নিতে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পণ্য ক্রয়ে প্রতারণার শিকার হলে কর্তৃপক্ষের নিকট অভিযোগ জানানোর আহবান জানান তিনি।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!