রবিবার, ২২ মে ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা প্রেসক্লাবে সাংবাদিক আ জ ম আব্দুল আওয়ান খান স্মরণসভা বৈশাখী ঝড়ে স্কুলের দ্বিতল ভবনের টিনের ছাদ ক্ষতিগ্রস্থ, ব্যাহত শিক্ষা কার্যক্রম সাঁথিয়ায় ২য় দিনেও ক্লাস বর্জন, বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ আমিনপুর থানা আওয়ামীলীগের প্রথম সভাপতি ইউসুফ আলী খান, সম্পাদক রেজাউল হক বাবু কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন-আব্দুর রহমান জাতীয় সরকার প্রস্তাব, কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন —- আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে

বন্ধুসভার স্বাধীনতা দিবসে কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২৭ মার্চ, ২০২২
Pabnamail24

পাবনায় প্রথম আলো বন্ধুসভার আয়োজনে স্বাধীনতা দিবস কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পাবনা জেলা বন্ধুসভা এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় বন্ধুসভা যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে। সপ্তাহব্যাপী প্রতিযোগিতা শেষে শনিবার বিকেলে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়িদের হাতে পুরুষ্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান। পাবনা বন্ধুসভার সভাপতি আনিকা তাসনিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাসট্রিজের সহ-সভাপতি আলী মূর্তজা বিশ^াস সনি, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সিটি কলেজের সহকারি অধ্যাপক শামসুন্নাহার বর্ণা, কেন্দ্রীয় বন্ধুসভার যুগ্মসাধারণ সম্পাদক ফরহাদ পারভেজ লিখন, পাবনা বন্ধুসভার সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ ও বিশ^বিদ্যালয় বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা । অনুষ্ঠানে উপস্থিত দর্শক ও অতিথিদের কবিতা আবৃত্তি করে শোনান বিশ^বিদ্যালয় বন্ধুসভার সাধারণ সম্পাদক খালিদ খান ও জেলা বন্ধুসভার সাংস্কৃতি বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস।

আয়োজকরা জানান, দুইধাপে সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় জেলা শহরের ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ২ হাজার ৬০০ জন কুইজ ও ২০০ জন রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। স্কুল কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায় থেকে মোট ২৮ জনকে পুরুস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে ও লক্ষ প্রাণের বিনিময়ে আমারদের স্বাধীনতা অর্জণ হয়েছে। বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীনতা পেতাম না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তাই আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। দেশের প্রতি ভালোবাসা তৈরি করতে হবে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!