মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আ.লীগ নেতা সবুজের বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান মহান মুক্তিযুদ্ধ নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা উজ্জ্বলের বক্তব্যের প্রতিবাদে সুজানগরে মানববন্ধন শুরু হয়েছে দূর্গাপূজা, আজ মহা সপ্তমী পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার

সরকারের আশায় না থেকে মানবসেবায় প্রত্যেককে উদ্যোগী হতে হবে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ৩ অক্টোবর, ২০২১
Pabnamail24

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন বলেছেন, শুধু সরকারের মুখের দিকে চেয়ে না থেকে নিজের বিবেককে জাগ্রত করে মানবসেবায় প্রত্যেককে উদ্যোগী হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন। স্বাধীনের পর বিভিন্ন সরকার ক্ষমতায় এসেছেন। দেশের জন্য না করে তারা নিজেদের দশের জন্য আখের গুছিয়ে নিয়েছেন। দেশবাসী হয়েছেন বঞ্চিত। দূর্নীতি, অস্বচ্ছতা আর নানা অনিয়মে ছেয়েছিল দেশ। জাতির জনকের কন্যা সফল প্রধানমন্ত্রী গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা টানা তিনবারের দেশ পরিচালনায় দেশের উন্নয়ন ও দেশবাসীর ভাগ্য উন্নয়নে অনন্য ভুমিকা রেখেছেন।

স্বাস্থ্যসেবা তথা এই ডায়াবেটিক হাসপাতালের কার্যক্রম গতিশীল রাখতে দলমত শ্রেণী ভুলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে উদাত্ত আহ্বান জানান এমপি মকবুল হোসেন।

পাবনার চাটমোহর ডায়াবেটিক হাসপাতাল চত্বরে রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান, ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টারের সভাপতিত্বে হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফসিউর রহমান, বাংলাদেশ পুলিশের এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোজাম্মেল হক বিপিএম বার পিপিএম,  পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক যতি দাস কুন্ডু, চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কেএম আনেয়ারুল ইসলাম, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন খবির, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, পৌর মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, চাটমোহর পৌরসভার সাবেক মেয়র মীর্জা রেজাউল করিম দুলাল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে চাটমোহর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন,  চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, পার্শ্বডাঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজাহার আলী, চাটমোহর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এসএম মিজানুর রহমান, সহসভাপতি আবুল কাশেম আতোরী ও সদস্য আগমনী চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও ফিতা কেটে ফলক এবং কৃষ্ণ দাস কুন্ডু  ল্যাবের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, চাটমোহর পৌরসভার ছোটশালিখা মহল্লার মডেল মসজিদ সংলগ্ন ১০ শতাংশ জায়গার উপর ৩০ লক্ষাধিক টাকা ব্যয়ে এই ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করা হয়। সোমবার থেকে এই হাসপাতালের কার্যক্রম শুরু হবে বলে জানান প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার।

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!