বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মা ও ছেলের একই সাথে এসএসসি পাশ, এলাকায় আনন্দ পাবনায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত শহীদ শেখ রাসেলের স্মৃতি ধারণ করে শোককে শক্তিতে পরিণত করতে হবে পাবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগে স্পোর্টস সপ্তাহ উদ্বোধন বিআরডিবি অফিসার্স এসোসিয়েশন নির্বাচনে সর্বোচ্চ ভোটে ফারুক সদস্য নির্বাচিত নন্দর গলিতে রাস্তা দখল করে পাকা স্থাপনা, জনদূর্ভোগ চরমে পাবনায় হিজড়দের প্রশিক্ষণ সনদ বিতরণ পাবনায় আগ্নেয়াস্ত্রসহ মূসা হত্যাকান্ডে জড়িত ৫ চরমপন্থি গ্রেফতার স্কয়ারমাতা খ্যাত অনিতা চৌধুরীর মৃত্যুতে গোলাম ফারুক প্রিন্স এমপির শোকবার্তা স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরীর মৃত্যুতে ডেপুটি স্পীকারের শোক

পাবিপ্রবিতে ‘অফিস অটোমেশন’ নিয়ে কর্মশালা

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
Pabnamail24

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার ‘অফিস অটোমেশন’ বিষয়ে কর্মকর্তাদের জন্য একটি কর্মশালা হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

সভাপতিত্ব করেন ‘বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)’- এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চেীধুরী এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অতিরিক্ত পরিচালক ড. শেখ রাসেল আল-আহমেদ ও ড. মো. নূর আলম। কর্মশালায় মুখ্য উপস্থাপক ছিলেন আইসিটি সেলের পরিচালক মো. আনোয়ার হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “এ ধরনের কর্মশালার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ও দপ্তরে; শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে গুণগত মান বাড়বে। এর ফলে আমরা অটোমেশন প্রক্রিয়া শুরু করতে পারব। এতে আমাদের কাজগুলো আরও সহজ ও দ্রুততার সাথে সম্পাদন করা যাবে। কর্মশালা থেকে ভালো কিছু গ্রহণ করতে হবে, যা আমাদের নিজের ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে। ”

তিনি আরও বলেন, “করোনার অনেক খারাপের মধ্যেও ভালো কিছু দিক ছিল। করোনার সময়ে অনেক প্রতিষ্ঠানে অটোমেশনে দাপ্তরিক কাজ পরিচালনা করা হয়েছে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবং সময়ের সাথে তাল মিলিয়ে, এখন বিভিন্ন প্রতিষ্ঠান দাপ্তরিক কার্যক্রম অটোমেশনে পরিচালনা করা অব্যাহত রেখেছে। এর ফলে কাজের ক্ষেত্রে স্বচ্ছতার পাশাপাশি দ্রততম সময়ের মধ্যে কাজটি সম্পাদন করা যাচ্ছে। ”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা উপস্থিত ছিলেন।

কর্মশালার দ্বিতীয় ধাপে আজ (২৫ অক্টোবর) ২১টি বিভাগের দপ্তর প্রধান এবং প্রশাসনিক ভবনের বিভিন্ন দপ্তর প্রধানসহ ৩৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এর অগে প্রথম ধাপে ২১টি বিভাগের চেয়ারম্যান ও ৭টি দপ্তরের দপ্তর প্রধান অংশগ্রহণ করেছিলেন।
বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন আইকিউএসি-এর প্রশাসনিক কর্মকর্তা সানজিদা শারমিন। কর্মশালা সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!