বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:২২ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে স্মরণে ৭১ প্রজন্মকে সহযোগিতার আশ্বাস পাবিপ্রবি উপাচার্যের

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত বুধবার, ৬ জুলাই, ২০২২
Pabnamail24

মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে স্মরণে ৭১ প্রজন্ম পাবনার সকল উদ্যোগে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুক্তিযোদ্ধা হাফিজা খাতুন। বুধবার সকালে স্মরণে ৭১ প্রজন্মের সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আশ্বাস দেন।
এ সময় উপাচার্য মুক্তিযোদ্ধা ড. হাফিজা খাতুন বলেন, মুক্তিযুদ্ধ বাঙালির সবচেয়ে বড় গৌরব ও আত্মত্যাগের ইতিহাস। শহীদ স্মৃতি সংরক্ষণ ও আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে শহীদ সমাধি চিহ্নিতকরণ ও রক্ষণাবেক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সরকারের পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রতিটি মানুষ, সংগঠনকে এ বিষয়ে উদ্যোগ নিতে হবে। স্মরণে ৭১ প্রজন্ম পাবনায় শহীদ স্মৃতি সংরক্ষণের যে উদ্যোগ নিয়েছে তা অনুকরণীয়।
স্বরণে ৭১ প্রজন্ম পাবনার প্রধান সমন্বয়ক জাহিদ হোসেন বাবু জানান, মুক্তিযুদ্ধের গৌরবময় স্মৃতি সংরক্ষণে স্মরণে ৭১ প্রজন্ম ধারাবাহিক ভাবে পাবনায় নানা কার্যক্রম পরিচালনা করছে। মুক্তিযুদ্ধের সঠিক শহীদদের তালিকা প্রণয়ন, বধ্যভূমি ও শহীদ সমাধি চিহ্নিতকরণ এবং ডিজিটাল ফরমেটে স্মৃতি সংরক্ষণের কাজ শুরু করেছি আমরা। উপাচার্য মুক্তিযোদ্ধা হাফিজা খাতুনকে আমাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেছি। তিনি আমাদের এসব উদ্যোগের ভূয়সী প্রশংসা করে, ভবিষ্যতে স্মরণে ৭১ প্রজন্মের সকল কার্যক্রমে পাশে থাকার আশ্বাস দিয়েছেন।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্মরণে ৭১ প্রজন্ম পাবনার প্রধান সমন্বয়ক মো জাহিদ হোসেন বাবু, সমন্বয়ক তোফাজ্জল হোসেন মামুন,
তথ্য প্রযুক্তিত সম্পাদক প্রকৌশলী হাসান মাহমুদ সুমন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!