বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত চাটমোহরে ট্রেনের ধাক্কায় মহিলার মৃত্যু ভারতে বসবাস, চাকুরী করেন বাংলাদেশে! কৌশলে নেন বেতন আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে- এমপি প্রিন্স শেখ কামালের জন্ম বার্ষিকী, পাবনায় নানা আয়োজন সাঁথিয়ায় নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

পাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের যুগপূতি

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ৩ জুলাই, ২০২২
Pabnamail24

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রবিবার অর্থনীতি বিভাগের একযুগ পূর্তি উদযাপন করা হয়েছে। ক্যাম্পাসে সকালে অর্থনীতি বিভাগ এক আনন্দ শোভাযাত্রা বের করে। এ উপলক্ষে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

এক যুগপূতি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি ছিলেন, উপ উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান এবং মানবিক ও সামাজি বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রাক্তন অধ্যাপক দিলীপ কুমার নাথ।

সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারক ম্যুরাল জনক জ্যোতির্ময়, শহীদ মিনার এবং স্বাধীনতা চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্তকরণ এবং বেলুন উড়ানো হয়।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আমাদের ভালো কিছু করতে হলে সবাই মিলে একসাথে কাজ করতে হবে। একসাথে কাজের মাধ্যমে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো সহজ হয়।

আমাদের জীবনের লক্ষ্য ঠিক করে কাজ করতে হবে। তিনি শিক্ষার্থীদের বলেন, তোমাদের মানবিক গুণ সম্পন্ন মানুষ হতে হবে। যা কিছু সুন্দর তা গ্রহণ করতে হবে। তিনি আরও বলেন, টেকসই উন্নয়নের দিকে আমাদের যেতে হবে। প্রতিটি ক্ষেত্রে আমাদের বৈষম্য কমাতে হবে। সম্মিলিতভাবে সকলের মঙ্গলের জন্য কাজ করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিশ^বিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান, অধ্যাপক দিলীপ কুমার নাথ, প্রক্টর কামাল হোসেন প্রমুখ।

২০১০ সালের ৩ জুলাই অর্থনীতি বিভাগ খোলা হয়। অনুষ্ঠানে বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!