বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত চাটমোহরে ট্রেনের ধাক্কায় মহিলার মৃত্যু ভারতে বসবাস, চাকুরী করেন বাংলাদেশে! কৌশলে নেন বেতন আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে- এমপি প্রিন্স শেখ কামালের জন্ম বার্ষিকী, পাবনায় নানা আয়োজন সাঁথিয়ায় নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

পাবনার সাংবাদিকদের সঙ্গে পাবিপ্রবি উপাচার্যের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
Pabnamail24

পাবনা জেলার বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, স্টাফ রিপোর্টার, জেলা প্রতিনিধি, ফটোগ্রাফারদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

মঙ্গলবার (২৮ জুন) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে পাবনার বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সাথে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় স্থানীয় সাংবাদিকরা উপাচার্যের সাথে বিশ্ববিদ্যালয় উন্নয়ন এবং পাবনার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। এ সময় সাংবাদিকরা উপাচার্যের প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, গবেষণা বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি রোধের আহ্বান জানান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে স্থানীয় সাংবাদিকরা পাশে থাকার প্রত্যয়ব্যক্ত করেন সাংবাদিকরা।

পরে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

উপ-উপাচার্য সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভৌগলিক অবস্থান পাবনাতে হতে পারে কিন্তু এর বিস্তৃতি হবে সারা বিশ্বজুড়ে। আগামীদিনে এই বিশ্ববিদ্যালয়কে গবেষণা খাতে সমৃদ্ধ করে তোলা হবে। এই বিশ্ববিদ্যালয়ের নাম সারা বিশ্বে ছড়িয়ে পড়বে বলে আমি আশা ব্যক্ত করছি।

উপাচার্যের বক্তব্যে অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আমি এবং উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয়কে নতুন রূপে গড়ে তোলার চেষ্টা করছি। আমরা এসে বিশ্ববিদ্যালয়ে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনার জন্য কয়েকটি কাজ ইতোমধ্যে করেছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন এবং গবেষণা বৃদ্ধির কাজ আমরা শুরু করেছি। আশা করি অচিরেই সবাই এর ফলাফল দেখতে পাবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, সাংবাদিকরা কখনো মানুষের শত্রু নয় বরং সাংবাদিকরা সব সময় মানুষের বন্ধু। সাংবাদিকরা সব সময় সমাজের প্রহরীর ভূমিকা পালন করে থাকেন। সাংবাদিকদের সব সময় সত্যকে তুলে ধরতে হবে। আমি আপনাদের বলবো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দরজা সব সময় আপনাদের জন্য খোলা থাকবে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য।

সৌজন্য সাক্ষাতে পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক জোড়বাংলা পত্রিকার সম্পাদক আব্দুল মতিন খান, সংবাদপত্র পরিষদের সম্পাদক শহিদুর রহমান শহীদ,সিনিয়র সাংবাদিক মির্জা আজাদসহ পাবনার বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রবীণ এবং নবীন সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম, ডেপুটি রেজিস্ট্রার হাসিবুর রহমান এবং প্রক্টর কামাল হোসেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!