রবিবার, ২৯ মে ২০২২, ০৫:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ভাঙ্গুড়ায় অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে শিক্ষকদের পিটিয়ে অনুষ্ঠান পন্ড করলেন ইউপি চেয়ারম্যান সাঁথিয়ায় বিরল রোগে আক্রান্ত শিশু জান্নাতুল বাঁচতে চায় নগরবাড়ি-বগুড়া মহাসড়কে ট্রাক চাপায় ভ্যান চালক নিহত সাঁথিয়ায় ক্লিনিকে প্রসুতির মৃত্যু, আপোষের আশ্বাসে তদন্ত বন্ধ! শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ জেলা শাখার রকি সভাপতি-সারোয়ার সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান স্বপনের উপর হামলা, থানায় অভিযোগ দায়ের পাবিপ্রবির সেকশন অফিসারের বিয়ে নিয়ে টালবাহানা করায় গেটে এক তরুণীর আত্মহত্যার চেষ্টা পাবিপ্রবি’র এক শিক্ষার্থীকে মারপিট, আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ঈশ্বরদীতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা সাঁথিয়ায় প্রধান শিক্ষকের হাতে লাঞ্ছিত স্কুলছাত্রী, বিচার চেয়ে ইউএনওর নিগ্রহের শিকার বিক্ষুব্ধ সহপাঠিরা

পাবিপ্রবি উপাচার্যের দূর্ণীতি তদন্তের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ২ মার্চ, ২০২২
Pabnamail24

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (পাবিপ্রবি) উপাচার্য ড. এম রোস্তম আলীর দূর্ণীতি ও অনিয়মের তদন্তের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, উপাচার্য এম রোস্তম আলীর ধারাবাহিক নিয়োগ বাণিজ্য, স্বজনপ্রীতি ও প্রশাসনিক অদক্ষতার কারণে বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক শৃংখলা নষ্ট হয়েছে। সেশনজট ও শিক্ষার পরিবেশ না থাকায় সারাদেশের বিশ^বিদ্যালয় র‌্যাংকিংয়ে পাবনা বিশ^বিদ্যালয়ের মান তলানীতে গিয়ে ঠেকেছে। এমনকি মেয়াদ কালের শেষ সময়েও তিনি স্বজনপ্রীতি ও বাণিজ্য করে অবৈধ প্রক্রিয়ায় গণ নিয়োগ দিয়েছেন।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, পাবিপ্রবি ভিসি ড. এম রোস্তম আলীর মেয়াদ শেষ হচ্ছে আগামী ৬ মার্চ। বিদায় বেলা নিজের ভাতিজি কানিজ ফাতেমা, ভাগিনা হাসিবুর রহমান, ভাইয়ের ভায়রার ছেলে মীর রমজান, পাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওলিউল্লাহসহ কয়েকজন আত্মীয়কে নিয়োগ প্রদানসহ ১০২ জনকে গণনিয়োগ দিয়ে অনিয়ম ও দুর্নীতি করেছেন তিনি। এ সব অবৈধ নিয়োগ বাতিলসহ গণনিয়োগ বন্ধের দাবি জানান তারা।

এছাড়াও উন্নয়ন প্রকল্পের কমিশন, ভূয়া ভাউচার কের টাকা লোপাট, বইক্রয়ে হরিলুটসহ উপাচার্যের বিভিন্ন অপকর্মের অভিযোগ এনে তার তদন্ত দাবি করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা উপাচার্যের দূর্ণীতির তদন্ত ও বিচারের পাশাপাশি সেশনজট মুক্ত স্বাভাবিক শিক্ষার পরিবেশ নিশ্চিতের দাবি জানান। বিক্ষোভ শেষে উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন।

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!