বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পিএইচডি ডিগ্রি অর্জন করলেন প্রক্টর মো. কামাল হোসেন পাবনা হাসপাতালে দালালের বিরুদ্ধে নার্সকে মারধরের অভিযোগে কর্মবিরতি বাউয়েট আইন অনুষদের তিন সদস্য বিশিষ্ট টিমের দিল্লি ল’ কনফারেন্সে অংশগ্রহন। মুক্তিতে বাধা নেই সাবেক এমপি সেলিম রেজা হাবিবের দুলাই আশ্রয়ণ প্রকল্পের বাসীন্দাদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরণ কাশীনাথপুরে ক্যাডেট কলেজের নামে প্রতারণা! মালঞ্চি ইউনিয়ন, জমির ভুয়া মালিকানায় রাস্তা নির্মাণে বাধা দেয়ার অভিযোগ বেড়ায় পুলিশের বিরুদ্ধে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেওয়ার অভিযোগ ধর্ষণ মামলায় পাবনার সাবেক এমপি আরজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সাথে মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা

জেলা পরিষদ নির্বাচন, আব্দুর রহিম পাকনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

পাবনা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।
গণ বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক জানান, জেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৬ এর বিধি ১০ এর উপবিধি (১) এর দফা (গ) অনুযায়ী চেয়ারম্যান পদে আর কোন প্রার্থী না থাকায় আ স ম আব্দুর রহিম পাকনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।
এদিকে, গতকাল রবিবার জেলা পরিষদ নির্বাচন থেকে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা কামিল হোসেন। সোমবার সকালে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি কামিল হোসেনকে সাথে নিয়ে জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করেন। পরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে নির্বাচনে সর্বশেষ পরিস্থিতি ব্রিফিং করেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারন সম্পাদক। এ সময় আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আ স ম আব্দুর রহিম পাকনসহ দলের গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত ছিলেন।
কামিল হোসেনের মনোনয়ন পত্র প্রত্যাহার প্রসঙ্গে গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, কামিল হোসেনের সাংগঠনিক দক্ষতা ও দলের প্রতি ত্যাগ পরীক্ষীত। তিনি পুনরায় সে দৃষ্টান্ত গড়লেন। জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে কামিল হোসেনকে ধন্যবাদও জানান তিনি।
জেলা আওয়ামীলীগ সভাপতি রেজাউল রহিম লাল বলেন, কামিল হোসেন দলীয় প্রার্থীর পক্ষে সমর্থন দিয়ে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তিনি দলের তৃণমূল নেতাকর্মীর একান্ত আপনজন। দুঃসময়ে নির্যাতিত নেতা। নিশ্চয়ই দল তার এই ত্যাগের কথা আগামীতে মূল্যায়ণ করবে।
সংবাদ সম্মেলনে কামিল হোসেন বলেন, জেলা পরিষদ নির্বাচনে তৃণমূল নেতাকর্মীর অনুরোধে আমি প্রার্থী হয়েছিলাম। কিন্তু কেন্দ্র ও জেলা আওয়ামীলীগের নেতাদের অনুরোধে এবং সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছি। আশা করি দলের সমর্থনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী তৃণমূল জনপ্রতিনিধিদের মতামতের ভিত্তিতে জেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করবেন।
এ সময় জেলা পরিষদের নতুন চেয়ারম্যান আব্দুর রহিম পাকন কামিল হোসেনকে জড়িয়ে ধরে মিষ্টিমুখ করান। আ স ম পাকন বলেন, জীবনের শেষ বয়সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সম্মানিত করেছেন, আমি তার প্রতি চিরকৃতজ্ঞ। অকুন্ঠ সমর্থন দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করায় জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দকে কৃতজ্ঞতা জানাই। সেই সাথে প্রার্থীতা প্রত্যাহার করে আমাকে সমর্থন দেয়ায় কামিল হোসেনকেও ধন্যবাদ জানাচ্ছি। আগামীতে পাবনাবাসীর মতামতের ভিত্তিতেই জেলা পরিষদের কার্যক্রম পরিচালনার অঙ্গীকারও করেন তিনি।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!