বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা হাসপাতালে দালালের বিরুদ্ধে নার্সকে মারধরের অভিযোগে কর্মবিরতি বাউয়েট আইন অনুষদের তিন সদস্য বিশিষ্ট টিমের দিল্লি ল’ কনফারেন্সে অংশগ্রহন। মুক্তিতে বাধা নেই সাবেক এমপি সেলিম রেজা হাবিবের দুলাই আশ্রয়ণ প্রকল্পের বাসীন্দাদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরণ কাশীনাথপুরে ক্যাডেট কলেজের নামে প্রতারণা! মালঞ্চি ইউনিয়ন, জমির ভুয়া মালিকানায় রাস্তা নির্মাণে বাধা দেয়ার অভিযোগ বেড়ায় পুলিশের বিরুদ্ধে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেওয়ার অভিযোগ ধর্ষণ মামলায় পাবনার সাবেক এমপি আরজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সাথে মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা পাবনায় চাঁদাবাজি মামলায় সাবেক যুবলীগ নেতা গ্রেফতার, জেল হাজতে প্রেরণ

কর্মবিরতিতে পিআইও অফিসগুলো, ভোগান্তিতে উপকারভোগীরা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

সারা দেশের ন্যায় পাবনার সাঁথিয়ায় গেল ১২ সেপ্টম্বর থেকে কর্মবিরতিতে রয়েছে পিআইওরা। চলবে ১৫ সেপ্টম্বর পর্যন্ত। গত ১২ সেপ্টম্বর রোববার দুপুরে জেলা ত্রাণ ও পূনর্বাসন পরিষদের সভাপতি (ডিআরআরও) সাংবাদিকদের প্রেস রিলিজের মাধ্যমে এ ঘোষণা দেন। সেই থেকে ৪ দিনের কর্মবিরতির মঙ্গলাবার ২য় দিন আতিবাহিত হচ্ছে। এ দিকে বছরের শুরুতেই দুর্যোগ ও ত্রাণ অধিদপ্তরের কর্মকর্তারা কর্মবিরতিতে যাওয়ায় একদিকে যেমন বিভিন্ন জেলা উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উপকারভোগীরা সরকারের সেবা থেকে বঞ্চিত হচ্ছে, তেমনি সরকারের উন্নয়নের ধারা ব্যহত হচ্ছে।

জানা গেছে দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ সালে পাস হলেও কিন্তু এখনো জেলা ও ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনবল কাঠামো ও নিয়োগ বিধি অনুমোদন ও আপগ্রেডেশন হয়নি। এ দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রণালয়ে। এতে করে তারা সরকারের প্রতিনিধিত্ব করলেও পাচ্ছেন না কাংখিত আর্থিক সুবিধা ও সামাজিক মর্যাদা। ফলে বিষয়টি সুরাহার জন্য আন্দোলনে নেমেছেন তারা।

সাঁথিয়ায় আন্দোলনরত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, কেন্দ্র ঘোষিত আপগ্রেডেশন ও নিয়োগবিধি অনুমোদন না হওয়ায় একদিকে যেমন আমরা আর্থিক সুবিধা থেকে বঞ্চিক হচ্ছি, অন্যদিকে সামজিক মর্যাদাও পাচ্ছি না। ফলে আমরা আন্দোলনকে গুরত্ব দিচ্ছি।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!