বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে যুবলীগ নেতাকে গ্রামবাসীর সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

গ্রামের প্রতিটি রাস্তায় নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। রাস্তার দুই পাশ দিয়ে হরেক রকমের ব্যানার, ফেস্টুন ও পতাকা। বরণ মঞ্চকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। কয়েক গ্রামের মানুষের ভীড় বরণ মঞ্চ এলাকায়। পুরো এলাকায় উৎসবের আমেজ। চোখে মুখে উৎসবের আমেজ। কয়েক হাজার মানুষ ফুল হাতে প্রস্তুত এলাকার ছেলে কেন্দ্রীয় যুবলীগে সহ সম্পাদক পদে নির্বাচিত হওয়া সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান পিন্টুকে বরণ করতে। এটাই ছিলো শনিবার বিকেল থেকে রাত পর্যন্ত ঈশ্বরদীর লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের চরকুড়–লিয়া স্কুল মাঠ ও গ্রামের চিত্র। বিকেলে ঢাকা থেকে ঈশ্বরদীর মুলাডুলিতে পৌছালে কয়েক হাজার মোটর সাইকেল, মাইক্রোবাস ও প্রাইভেটকার যোগে বিশাল বহর নিয়ে ফুলের মালা দিয়ে বরণ করে ৪০ কিলোমিটার ঘুরে শোভা যাত্রার মাধ্যমে বরণ মঞ্চে নিয়ে আসা হয়। যা ঈশ^রদীর ইতিহাসে এক বিরল সংবর্ধনা হিসেবে উপস্থিত ব্যক্তিদের পক্ষ থেকে দাবী করা হয়েছে।

গ্রামবাসীর আয়োজিত বিশাল গণ সংবর্ধনা অনুষ্ঠানে বয়োজ্যেষ্ঠ হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য বেসরকারী সংস্থা (এনজিও) ওসাকার পরিচালক মাজহারুল ইসলাম আবেগে আপ্লুত হয়ে বলেন “ আমাদের গ্রাম সবুজ শ্যামল শস্যের উর্বরভূমি। এই এলাকায় কোন নেতা ছিলো না। আমরা কোন কাজে গেলে বলা হতো তোমরা চোরি, ভরি। এই গ্লানী আজ দূর হয়েছে। আমরা পেয়েছি কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক”।

এলাকার বয়োজ্যেষ্ঠ আলহাজ¦ কাইয়ুম প্রামানিক বলেন, মনিরুজ্জামান পিন্টু আমাদের গর্বের। জননেত্রী শেখ হাসিনা আমাদের নিকট আর্শিবাদ হিসেবে পাঠিয়েছেন। তাই আমরা গ্রামবাসী জননেত্রী শেখ হাসিনার আর্শিবাদপুষ্টু ফুলকে হৃদয়ে ধারণ করেছি। তাই পিন্টুর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা জানাচ্ছি।

সাহাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ রোকনুজ্জামান শিহাব বলেন, এই অঞ্চলের ছেলে কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক মনিরুজ্জামান পিন্টুর আগমণে গ্রামবাসী উদ্ভাসিত জনতায় পরিণত হয়েছেন। দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ থেকে শিক্ষা শেষ করে জনসেবার জন্য জনগণের পাশে দাঁড়িয়েছেন। তাঁকে ঝড়ে পড়তে দেওয়া যাবে না।

পল্লী চিকিৎসক মাসুদ বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদের আদরের সন্তান মনিরুজ্জামান পিন্টুকে কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক নির্বাচিত করে আমাদের গ্রামবাসিকে গর্বিত করেছেন। তাই আমরা গ্রামবাসী ঐক্যবদ্ধভাবে স্মরণকালের সবচেয়ে বড় করে পিন্টুকে গণ সংবর্ধনা প্রদান করছি।

বয়োজ্যেষ্ট রমজান আলী, আব্দুস সাত্তার মালিথা, আসাদুল প্রামানিক, আলহাজ¦ মবর প্রামানিক ও জব্বার মল্লিক বলেন, যুবলীগ নেতা মনিরুজ্জামান পিন্টু আমাদের নিকট একটি ফুটন্ত গোলাপ। আমরা এই গোলাপকে যথাযথ মর্যাদায় লালন পালন করতেই এই গণ সংবর্ধনার আয়োজন করেছি। তাঁর আরো বলেন, যোগ্য নেতৃত্বের অভাবে এই অঞ্চলের মানুষ লক্ষ্মীকুন্ডার চরমাদিরা, ডিগ্রীর চর, শানিকদিয়াড় চর ও পদ্মানদীর কোল দখল নিয়ে খুনাখুনি করেন। কিন্তু আজ আমরা নেতা পেয়েছি। আমরা এলাকার ছেলে কেন্দ্রেীয় যুবলীগ নেতা মনিরুজ্জামান পিন্টুর যোগ্য নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছি। আশা করছি এই অঞ্চলের মানুষের মধ্যে থাকা সকল সমস্যা সমাধান হবে।

সংবর্ধনার আয়োজকদের মধ্যে আব্দুল্লাহিল আল কাফী বলেন, আমাদের গ্রামের ছেলে মনিরুজ্জামান পিন্টু বড় হচ্ছে। আমরা সবাই গর্বিত। আমাদের উচিত তাঁকে পরিচর্যা করা। তাঁর সামনের চলার পথ গ্রামবাসীর পক্ষ থেকে আরো সহজ করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে তাঁকে আঁকড়ে ধরেছি।
তাই গ্রামের হাজার হাজার মানুষ ঐক্যবদ্ধভাবে স্মরণকালে সর্বচেয়ে বিশাল গণ-সংবর্ধনা প্রদান করা হচ্ছে।

সভায় আওয়ামীলীগ নেতা আতিয়ার রহমান ভোলা, শাহিনুর রহমান, রুহুল আমিনসহ প্রায় অর্ধ শতাধিক গ্রামবাসীসহ আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।
কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক মনিরুজ্জামান পিন্টু ইতোপুর্বে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!