বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বিএনপির আন্দোলনে আওয়ামীলীগ ভয় পায় না-পাবনায় কৃষিমন্ত্রী

বিশেষ প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
Pabnamail24

আওয়ামীলীগ সভাপতিমন্ডীর সদস্য কৃষিমন্ত্রী মো. ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘২০২৩ সালের নির্বাচন সামনে রেখে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল আন্দোলনের যে হুমকি দিচ্ছে, সেসব আন্দোলন যদি তারা অস্ত্র-সন্ত্রাস-তান্ডবের মাধ্যমে করতে চায়, তা হলে আওয়ামীলীগ ঘরে বসে থাকবে না। বিএনপির কথিত আন্দোলন রাজনৈতিকভাবে এবং রাজপথেই েেমাকাবিলা করা হবে।’

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরদী উপজেলার নওদাপাড়ায় লিচু বাগান পরিদর্শন শেষে কৃষিমন্ত্রী ড. রাজ্জাক সাংবাদিকদের প্রশ্নর জবাবে এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘২০২৩ সালে নির্বাচন। বিভিন্ন রাজনৈতিক দল ও বিএনপিসহ ছোট ছোট দলগুলো আন্দোলনের হুমকি দিচ্ছে, সংগ্রামের হুমকি দিচ্ছে। তারা বলে, আগামী ঈদের পরে (আন্দোলন) করবেন; পরে বলবেন পুজার পরে করবেন। তারপরে বলবেন, শীত বসন্ত আসছে, শীতের পরে করবেন। এগুলো আমরা মোকাবিলা করেছি। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার মতো শক্তি আওয়ামীলীগের রয়েছে।

তিনি বলেন, ‘আমরা প্রশাসনের ওপর নির্ভরশীল নই। তবে, দেশের আইনশৃঙ্খলা রক্ষার জন্য, মানুষের নিরাপত্তা দেওয়ার জন্য, মানুষের জীবন-মালামালের নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনের দায়িত্ব রয়েছে। একটি সাংবিধানিক বৈধ সরকার, এ সরকার থাকা অবস্থায় এটি আমাদের নৈতিক দায়িত্ব সকল মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া। সেটি আমরা দেব। এবং কোনো আন্দোলন যদি অস্ত্রের মাধ্যমে কেউ করতে চায়, সন্ত্রাসের মাধ্যমে করতে চায়, দেশকে অস্থিতিশীল করতে চায়, আমরা সেটি রাজনৈতিকভাবে মোকাবিলা করব’।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক আরও বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য হলো কৃষিকে বাণিজ্যিকীকরণ। আর এজন্য আন্তর্জাতিক বাজারেও যেতে হবে। যাতে উন্নতমানের কৃষিপণ্য উৎপাদন করে নিরাপদ হিসেবে আমরা বিদেশে রপ্তানী করতে পারি। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। আমরা উদ্দোগ গ্রহন করব।

কৃষিমন্ত্রী বলেন, ঈশ^রদীতে লিচু, বড়ই, আমসহ বিভিন্ন অর্থকারী ফসল ভালো হয়। আমরা মনে করি ঈশ^রদীতে কৃষি প্রক্রিয়াজাতকরণ এলাকা হিসেবে একটি ভালো অঞ্চল। এ অঞ্চলে প্রক্রিয়াজাতকরণের জন্য শিল্প কলকারখানা স্থাপন করা যেতে পারে। সেই বিষয়টি মাথায় রেখে কৃষিপণ্য প্রক্রিয়াজাত করণে বিভিন্ন প্রযুক্তির জন্য কাজ করছে সরকার।

পরে তিনি বিএসআরআই প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন। সমাবেশে অন্যান্যদের মধ্যে পাবনা-৪ আসনের সাংসদ নুরুজ্জামান বিশ^াসসহ অনেকে বক্তব্য দেন।
এর আগে তিনি দু’দিনব্যাপি লিচু মেলার উদ্বোধন করেন মন্ত্রী। বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির উদ্যোগে আয়োজিত এ মেলায় প্রায় অর্ধশত কৃষি প্রযুক্তির স্টল স্থান পেয়েছে। এ সময় মন্ত্রী স্টলগুলো ঘুরে দেখেন।

এ সময় সংসদ সদস্যসহ কৃষি অধিদপ্তরের মহাপরিচালক, কৃষি মন্ত্রনালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন। পরে কৃষিমন্ত্রী কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!