শনিবার, ২১ মে ২০২২, ১১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে জনশুমারি, পাবনায় আগামী ১৫ থেকে ২১ জুন অনুষ্ঠিত হবে রাধানগর অবৈধ ভাবে ভোজ্য তেল মজুদ, জরিমানা আদায় বেড়া-সাঁথিযায় আধা পাকা ধান নিয়ে কৃষকের যুদ্ধ,পানিতে নষ্ট হচ্ছে পাট বেড়ার চরে গো-খামারে ভাগ্যবদল রেলমন্ত্রীর আত্মীয় কান্ডে তদন্তে টিটিই শফিকুল নির্দোষ প্রমাণিত সাঁথিয়ায় মৃত গরুর মাংশ বিক্রয় করায় কসাইকে ১বছরের কারাদন্ড

রূপপুরে বিদেশি নাগরিক ছুরিকাঘাতে নিহতের ঘটনায় মামলা, তিন জনকে হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ২৮ মার্চ, ২০২২
Pabnamail24

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ভালাদিমির শভেটস নামে এক কাজাখাস্তান নাগরিক ছুরিকাঘাতে নিহতের ঘটনায় রোববার রাতে ঈশ^রদী থানায় মামলা হয়েছে।

নিকিমথ এটমস্ট্রয় কোম্পানির শাখা পরিচালক আইউরি ফেডোরভ এই মামলা করেন। মামলায় আরবানভিচুস ভিটালি (৪৪), ফেদারোভিচ হেনাডজ (৪২) ও মাতসভেইউ উলাদজিমির (৪৩) নামের তিনজনকে আসামি করা হয়েছে। তাঁরা সকলে বেলারুশের নাগরিক, প্রকল্পের ‘রোসেম নামের একটি রাশিয়ান প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন তারা।

সোমবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার উপপরিদর্শক (এসআই) রায়হান পারভেজ সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার দুপুরে পাবনা জেনারেল হাসপাতালের মর্গে ভালাদিমির মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ওই মামলায় আসামিদের গ্রেপ্তার দেখিয়ে সোমবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত: শনিবার সন্ধ্যা রাতে উপজেলার সাহাপুরের নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের আবাসিক এলাকা গ্রিন সিটির ৬ নম্বর বিল্ডিংয়ের ১০ তলার ১০৬ নম্বর কক্ষে ছুরিকাঘাতে খুন হন কাজাখাস্তানের নাগরিক ভালাদিমির শভেটস। এ ঘটনায় আহত হন তাঁর ভাই বেরেজনয় অ্যান্ডে।

পুলিশসহ বিভিন্ন সূত্রে জানা গেছে, নিহত ভালাদিমির শভেটস রূপপুর প্রকল্পে নিকিমথ এটমস্ট্রয় নামে একটি বিদেশি সাব-ঠিকাদার প্রতিষ্ঠানে শ্রমিক পরিচালক (ফোরম্যান) হিসেবে কর্মরত ছিলেন। তাঁর ভাই বেরেজনয় অ্যান্ডেও রূপপুর প্রকল্পের ‘রোসেম’ নামে সাব-ঠিকাদার প্রতিষ্ঠানে ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে চাকরি করেন।

প্রাথমিক খোঁজ খবর নিয়ে পুলিশ জেনেছে, ভালাদিমির শভেটস ভাই ঠিকাদারি প্রতিষ্ঠান ‘রোসেমে’ চাকরি করলেও তাঁর টাকাপয়সা পাওনাদি নিয়ে কিছুদিন ধরে জটিলতা চলছিল। এটা নিয়ে কথাবলার জন্য শনিবার সন্ধ্যায় শভেটস তাঁর ভাইকে সঙ্গে নিয়ে রোসেমে চাকরি করা তিন বেলারুশীয় কর্মকর্তার সঙ্গে গ্রিনসিটির ভবনের ওই কক্ষে যায়। কিছুসময় অবস্থানের পর ওই কক্ষের ভেতরেই কাজাকিস্তানের নাগরিকের সঙ্গে বেলারুশীয় নাগরিকের মধ্যে মারামারি ও ধস্তাধস্তি শুরু হয়। এতে ছুরিকাঘাতে আহত হন শভেটস। সেখানে তার মৃত্যু ঘটে। এর পরপরই সংশ্লিষ্ট নিরাপত্তা কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ সেখান থেকে একটি চাকু জব্দ ও ঘটনায় জড়িত থাকার সন্দেহে তিনজন বেলারুশীয় নাগরিককে আটক করে থানায় নিয়ে আসে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!