রবিবার, ২২ মে ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা প্রেসক্লাবে সাংবাদিক আ জ ম আব্দুল আওয়ান খান স্মরণসভা বৈশাখী ঝড়ে স্কুলের দ্বিতল ভবনের টিনের ছাদ ক্ষতিগ্রস্থ, ব্যাহত শিক্ষা কার্যক্রম সাঁথিয়ায় ২য় দিনেও ক্লাস বর্জন, বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ আমিনপুর থানা আওয়ামীলীগের প্রথম সভাপতি ইউসুফ আলী খান, সম্পাদক রেজাউল হক বাবু কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন-আব্দুর রহমান জাতীয় সরকার প্রস্তাব, কুঁজো মানুষের চিৎ হয়ে শোয়ার স্বপ্ন —- আওয়ামীলীগ সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে

আটঘরিয়ায় গোপনে নিয়োগ প্রক্রিয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

পাবনার আটঘরিয়া উপজেলার পারখিদির মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির যোগসাজসে গোপনে নিয়োগ প্রক্রিয়ার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে স্থানীয়রা। এঘটনায় স্থানীয়রা উত্তাল হয়ে ফুঁসে উঠেছেন। এই গোপন নিয়োগ প্রক্রিয়া বাদিলের দাবীতের পাবনা জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেছে স্থানীয়রা।

সোমবার সন্ধ্যায় উপজেলার মাজপাড়া ইউনিয়নের পারখিদিরপুর বাজারে এই বিক্ষোভ মিছিল করেন। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী পারখিদিরপুর বাজারের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ শেষে তিনমাথা মোড়ে প্রতিবাদ সমাবেশে বক্তব্যদেন উপজেলা যুবলীগের সভাপতি মো. আজিজুল গাফ্ফার, মাজপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক মো. আব্দুল বাতেন সরকার, যুবলীগ নেতা তরিকুল ইসলাম রঞ্জু, মোক্তার হোসেনসহ স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইন্তাজ আলী খান ও প্রধান শিক্ষক মো. আফতাব হোসেনের যোগসাজসে গোপনে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে নামসর্বস্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেন।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মোঃ জুয়েল রানা বলেন, গত ২৪ আগষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফতাব হোসেনের কাছে নিয়োগা সংক্রান্ত তথ্য জানতে চাই কিন্তু প্রধান শিক্ষক আমাকে কোন তথ্য না দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কথা অস্বীকার করে। পরবর্তীতে এ বিষয়ে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. ইন্তাজ আলী খানের কাছে জানতে গেলে তিনিও অস্বীকার করেন। ৫ সেপ্টেম্বর বিকেল ৫ টার দিকে উক্ত প্রধান শিক্ষক ও সভাপতি নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সময় সময় শেষ হয়ে গিয়েছে মর্মে জানায়।

নিয়োগ প্রত্যাশী আসাদুল ইসলাম বলেন, সভাপতি ও প্রধান শিক্ষকের এধরনের গোপনিয়তার জন্য আমি সহ আরও অনেকেই আবেদন করা থেকে বঞ্চিত হয়েছি। যাতে পরিষ্কার প্রমাণিত হয় প্রধান শিক্ষক ও সভাপতির যোগসাজসে তাদের কোন আত্মীয় বা পছন্দের ব্যক্তিকে মনোনিত করা আছে। এ কারণে উক্ত বিজ্ঞপ্তি বাতিল ও বহুল প্রচারিত সংবাদ পত্রে বিজ্ঞপ্তির মাধ্যমে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান ও স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ দানের দাবী জানান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!